যেভাবে কাজ করে পাহাড় বাজার?

আসসালামু আলাইকুম,
চালু হলো ই-কমার্স মার্কেটপ্লেস paharbazar.com। আমাদের মূল লক্ষ্য তিন পার্বত্য এলাকার জনগণের চাহিদা অনুযায়ী ঘরে ঘরে পন্য সরবরাহ করা এবং সমতলের সবার কাছে পাহাড়ের বিশেষ বিশেষ পন্য সামগ্রী পৌঁছে দেয়া। এই প্লাটফর্ম এ যুক্ত থাকবেন সারাদেশের ক্রেতা বিক্রেতাগন।
তবে গ্রোসারী (মুদি মালামাল) হোম ডেলিভারি সার্ভিস আপাতত রাঙ্গামাটির জন্য প্রযোজ্য।

কি কি পাবো পাহাড় বাজারে?
আপনার নিত্যদিনের প্রয়োজনীয় বিভিন্ন পন্যসামগ্রী যেমন, মুদি বাজার, বিভিন্ন ধরনের গ্যাজেটস, মোবাইল এক্সেসরিজ,ফ্যাশন ও লাইফস্টাইল পন্য, হেলথকেয়ার পন্য, শিক্ষা উপকরণ, খেলার সামগ্রী ,হোম অ্যাপ্লায়েন্স,কম্পিউটার এক্সেসরিজ, প্রসাধনী, ড্রেস ইত্যাদি। 

নানা অফার ও আকর্ষনীয় ডিসকাউন্ট প্রদান করা হবে এই প্লাটফর্ম এ।  এবং বাসায় বসে পণ্য হাতে পেয়ে টাকা পরিশোধ করতে পারবেন।

বিঃ দ্রঃ সব ধরনের পণ্য আমাদের ওয়েব সাইটে এখনো আপলোড করা সম্ভব হয়নাই, আপলোড চলমান, আপনার চাহিদা অনুযায়ী অর্ডার করতে পারেন আমাদের হটলাইন ০১৬১১৫৮৭৩৮০, ০১৭১১৫৯৭৩৮০ নাম্বারে, এবং https://call.imo.im/paharbazar ইমো, হোয়াটসঅ্যাপ ও ফেসবুক ম্যাসেঞ্জারে। 


পন্য কিনবো কিভাবে?

১। আপনি যদি আমাদের নতুন অতিথি হয়ে থাকেন তাহলে যেকোন পণ্য কিনতে উপরে ডানপাশে গিয়ে এখনই সাইন-আপ/রেজিস্ট্রেশন করুন।

২। আপনার নির্বাচিত পন্যটি কেনার জন্য পণ্যের ছবির উপরে ক্লিক করে অফারটির বিস্তারিত পাতায় গিয়ে ছবির পাশে Buy Now অপশনে ক্লিক করুন।

৩। আপনি যদি একাধিক পন্য কিনতে চান তাহলে Add to Cart বাটনে এ ক্লিক করে আপনার নির্বাচিত সকল পন্য একবারে অর্ডার করুন।

৪। যদি ইতোমধ্যেই পাহাড় বাজার এ আপনার একাউন্ট থেকে থাকে,তাহলে আপনার ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন / লগইন করুন অথবা নতুন ক্রেতা হিসেবে সাইন-আপ/রেজিস্ট্রেশন করে আপনার নতুন একাউন্টের জন্য ইউজার নেম ও পাসওয়ার্ড তৈরি করুন।

৫। অনুগ্রহ করে ‘ডেলিভারী ও মুল্য পরিশোধ প্রক্রিয়া’ অংশে যে যে তথ্য চাওয়া হয়েছে সেগুলো সঠিকভাবে প্রদান করুন। মনে রাখবেন আপনার প্রদানকৃত সঠিক তথ্য আপনার পন্যের ডেলিভারী প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে।

৬। এরপরে আপনি পরবর্তী ধাপে গিয়ে আপনার অর্ডারটির সার-সংক্ষেপ পুনরায় চেক করুন।

৭। যদি কোনো কুপন অফার থাকে তাহলে HAVE A PROMOTION CODE? এ ক্লিক করে কুপন কোডটি সাবমিট করুন।

৭। সব কিছু সঠিক থাকলে ডান দিকে Place Order এ ক্লিক করুন।

৮। খুব দ্রুততম সময়ের মধ্যে আমাদের প্রতিনিধি আপনার সাথে ফোনে যোগাযোগ করবে।

৯। যেকোন তথ্য সহায়তার জন্য ফোন করুন – ০১৬১১৫৮৭৩৮০ (সকাল ৯টা থেকে রাত ১১ টার মধ্যে)।

বিঃ দ্রঃ সব ধরনের পণ্য আমাদের ওয়েব সাইটে এখনো আপলোড করা সম্ভব হয়নাই, আপলোড চলমান, আপনাদের চাহিদা অনুযায়ী অর্ডার করতে পারেন আমাদের হটলাইন ০১৬১১৫৮৭৩৮০, ০১৭১১৫৯৭৩৮০ নাম্বারে, এবং https://call.imo.im/paharbazar ইমো, হোয়াটসঅ্যাপ ও ফেসবুক ম্যাসেঞ্জারে।

রিফান্ড পলিসি (Refund Policy)

রিফান্ড পলিসিঃ
প্রোডাক্ট গ্রহনের পর প্রোডাক্টের সমস্যার (যেমন : প্রোডাক্ট ভাঙ্গা, ছেঁড়া, ভুল সাইজ, প্রোডাক্ট কাজ না করা, ছবির সাথে প্রোডাক্টের মিল না থাকা ইত্যাদি) ক্ষেত্রে আপনি ক্রয়কৃত প্রোডাক্টটির সম্পূর্ণ মূল্য নিচের শর্ত সাপেক্ষে ফেরত পেতে পারেন।

১)ডেলিভারি গ্রহনের পর সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে আপনাকে paharbazarbd@gmail.com এ মেইল করতে হবে অথবা ০১৬১১৫৮৭৩৮০ নাম্বারে কমপ্লেইন রেজিস্টার করতে হবে।

২) রিফান্ডের ক্ষেত্রে প্রোডাক্টটির বাক্স/ প্যাকেট সহ সম্পূর্ণ অক্ষত অবস্থায় থাকতে হবে।

৩) আপনাকে উক্ত প্রোডাক্টটি পাহাড় বাজার -এর অফিসে অবশ্যই সর্বোচ্চ ৭ কার্যদিবসের মধ্যে নিজ দায়িত্বে ফেরত পাঠাতে হবে।

৪) যে সকল প্রোডাক্টের গায়ে মূল্য লেখা থাকে, যদি কোনো কারণে পাহাড় বাজারের মূল্য তার থেকে বেশি থাকে, সেক্ষেত্রে অতিরিক্ত মূল্যের ক্ষেত্রে আপনাকে অতিসত্তর ৪৮ ঘন্টার মধ্যে paharbazarbd@gmail.com এ মেইলে অথবা ০১৬১১৫৮৭৩৮০ নাম্বারে কল করে কমপ্লেইন রেজিস্টার করতে হবে। আপনার কমপ্লেইনটি ঠিক হলে আপনার প্রদানকৃত অতিরিক্ত মূল্য ১৫ কার্যদিবসের মধ্যে ফেরত দেয়া হবে।

বিঃ দ্রঃ
পণ্য ও সার্ভিস সম্পর্কিত কোনো অভিযোগের জন্য আমাদের কমপ্লেইন্ট টীম আপনাকে ফোন করবেন। এ জন্য আপনার অভিযোগটি সমাধান না হওয়া পর্যন্ত আপনাকে আমরা ফোনে সক্রিয় পেতে চাই। আপনার যোগাযোগে দেওয়া নম্বরটি সক্রিয় না থাকলে বিকল্প কোনো নম্বর সক্রিয় থাকতে হবে। রিফান্ডের জন্য আপনাকে টাকাটি ফেরতের মাধ্যম আমাদের জানাতে হবে। আমরা আপনার কোনো প্রকার সহযোগিতা ১৫ কার্যদিবসের মধ্যে ফোনে অথবা ইমেইলে না পেলে আপনার অভিযোগটি নিস্পত্তি বলে মনে করবো।

দ্রষ্টব্যঃ
১। প্রোডাক্টের অর্ডার স্টক থাকা সাপেক্ষে ডেলিভারি করা হবে। অনিবার্য কারনে পন্যের ডেলিভারিতে বিক্রেতার প্রতিশ্রুত ডেলিভারী সময়ের বেশী সময় লাগতে পারে।

২। অর্ডার কনফার্মেশনের পরেও অনিবার্য কারনবশত যেকোনো সময়ে পাহাড় বাজার আপনার অর্ডার বাতিল করার ক্ষমতা রাখে। এক্ষেত্রে অগ্রিম মুল্য প্রদান করা হলে রিফান্ডের প্রয়োজনীয় তথ্য (বিকাশ নং/রকেট নং/কার্ড নং ও অন্যান্য) এবং প্রোডাক্ট ডেলিভারির জন্য কুরিয়ারে দেয়ার পর আপনি গ্রহণ না করলে উক্ত কুরিয়ার থেকে প্রোডাক্টটি পাহাড় বাজারে ফেরত আসার পর বিকাশ এর ক্ষেত্রে সর্বোচ্চ ৭ দিন এবং অনলাইন কার্ড এর ক্ষেত্রে ১০ দিনের মধ্যে টাকা ফেরত দেয়া হবে।

প্রশ্ন মতামত অভিযোগ ফোন: ০১৬১১৫৮৭৩৮০ 
ই-মেইল:paharbazarbd@gmail.com, ইনবক্স: https://www.facebook.com/PaharBazarOfficial

মার্চেন্ট সহায়ক প্রশ্নোত্তরঃ

আসসালামু আলাইকুম,
১ জুলাই থেকে চালু হচ্ছে ই-কমার্স মার্কেটপ্লেস paharbazar.com। আমাদের মূল লক্ষ্য তিন পার্বত্য এলাকার জনগণের চাহিদা অনুযায়ী ঘরে ঘরে পন্য সরবরাহ করা এবং সমতলের সবার কাছে পাহাড়ের বিশেষ বিশেষ পন্য সামগ্রী পৌঁছে দেয়া। এই প্লাটফর্ম এ যুক্ত থাকবেন সারাদেশের ক্রেতা বিক্রেতাগন।
তবে গ্রোসারী (মুদি মালামাল) হোম ডেলিভারি সার্ভিস আপাতত রাঙ্গামাটির জন্য প্রযোজ্য।
১.আপনার ব্যবসার প্রসারে পাহাড় বাজার এর ভুমিকাঃ
আপনি যদি আপনার ব্যবসার সম্প্রসারনের জন্য খুব কম খরচে কোন আধুনিক বিজনেস প্ল্যানিং এর কথা ভেবে থাকেন যা আপনার পন্যকে ক্রেতাদের কাছে খুব স্বল্প সময়ে সুপরিচিত করে তুলবে, পাশাপাশি প্রতিযোগিতামূলক বাজারে আপনার ব্যবসায়িক উৎকর্ষতাকে আরো বেশী প্রসারিত করবে, সেক্ষেত্রে পাহাড় বাজার আপনার জন্য হতে পারে একটি পূর্নাঙ্গ বিজনেস প্ল্যাটফর্ম।

পাহাড় বাজার আপনার ব্যবসা সম্প্রসারনে যুগোপযোগী বিভিন্ন প্রমোশোনাল কার্যক্রম পরিচালনা করে যা একই সাথে আপনার পন্যের পরিচিতি, বিক্রি ও লভ্যাংশ প্রদানের পাশাপাশি সামগ্রিক ভাবে একজন সফল বাবসায়ী হিসেবে আপনার পথকে অনেক প্রশস্ত করতে পারে।

‘বিজনেস পার্টনারশিপ’ প্রকল্পের মাধ্যমে পাহাড় বাজার আপনার প্রতিষ্ঠানের অনলাইন হিসেবে কাজ করে, যা আপনার পন্যের ব্র্যান্ডিং এর পাশাপাশি বিক্রয়কে নিশ্চিত ভাবেই প্রভাবিত করে। এ ছাড়া সারা বাংলাদেশে আমাদের নেটওয়ার্কের মাধ্যমে আপনি আপনার পন্য পৌঁছে দিতে পারেন দেশের বিভিন্ন প্রান্তের ক্রেতাদের কাছে অত্যান্ত দ্রুততম সময়ে।

২.আপনার পন্যের প্রচার ও প্রসারঃ
পাহাড় বাজার মার্চেন্টদের পন্যের ইতিবাচক গ্রহণযোগ্যতা বাড়াতে সবসময় সচেতন। মার্চেন্টদের ব্র্যান্ডের/পণ্যের সর্বোচ্চ প্রচার ও প্রসারের লক্ষ্যে পাহাড় বাজার প্রযুক্তিনির্ভর বিভিন্ন প্রমোশনাল টুল ব্যবহার করে থাকে। পাহাড় বাজার একটি সমন্বিত প্রমোশনাল প্যাকেজের আওতায় আপনার পণ্য কে বাজারজাত করবে যা আপনাকে আপনার পন্যের বাজার সম্পর্কে একটা সুস্পষ্ট ধারনা দিবে।

এছাড়াও সাম্প্রতিক সময়ের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া মার্কেটিং যেমন ফেসবুক, টুইটার, গুগলসহ বিভিন্ন প্রযুক্তি নির্ভর প্রচারে পাহাড় বাজার স্বতন্ত্র ভুমিকা পালন করে।

৩.কাস্টমার সাপোর্ট বিভাগঃ
ক্রেতাদের অর্ডার গ্রহন ও ডেলিভারী প্রক্রিয়া ব্যবস্থাপনার জন্য পাহাড় বাজার এর রয়েছে সক্রিয় কাস্টমার কেয়ার বিভাগ। আমাদের কাস্টমার কেয়ার সার্ভিস সপ্তাহের সাত দিন নিজস্ব কল সেন্টারের মাধ্যমে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা পর্যন্ত তাদের কার্যক্রম পরিচালনা করে যা মার্চেন্ট/ বিক্রেতাদের পন্যের প্রচারে ও প্রসারে সহায়ক ভুমিকা পালন করে।

৪.হোম ডেলিভারীঃ
পাহাড় বাজার এর নিজস্ব ব্যবস্তাপনায় দেশের সকল জেলায় ক্রেতাদের অর্ডারকৃত পণ্য তাদের কাছে সরাসরি ডেলিভারী ব্যবস্তা চালু রয়েছে। 

৫.আমি কি আমার পন্যের ডেলিভারী নিজে করতে পারি ?
হ্যাঁ, অবশ্যই আপনি আপনার পন্যের ডেলিভারী নিজেই করতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই গ্রাহককে পাহাড় বাজার এর প্রতিশ্রুত সময়ে পন্যের ডেলিভারী নিশ্চিত করতে হবে এবং পাহাড় বাজার প্রতিশ্রুত সকল এলাকায় ডেলিভারি প্রদানে সক্ষম হতে হবে।

৬.পন্যের ফটোগ্রাফি, ডিজাইন ও লিস্টিংঃ
মার্চেন্ট নিজস্ব ফটোগ্রাফার ও ডিজাইনার এর সমন্বয়ে সকল পন্যের ছবির গুনগত মান নিশ্চিত করে সেই পন্যের অফার আপলোড করবেন। মনে রাখবেন যত সুন্দর ছবি আপলোড করবেন ততই বেশি আকর্ষণ হবে।

৭.অনলাইন পেমেন্ট গেটওয়েঃ
পাহাড় বাজার খুব দ্রুতই নিজস্ব পেমেন্ট গেটওয়ে সিস্টেম চালু কতে যাচ্ছে। পেমেন্ট গেটওয়ে সিস্টেম চালু হলে ক্রেতারা পাহাড় বাজার এ তার যেকোন ভিসা/মাস্টার কার্ড ব্যবহার করে মুল্য প্রয়ান করতে পারবেন। এছাড়া বিকাশ এর মাধ্যমেও ক্রেতারা কেনাকাটা করতে পারবেন।

পাহাড় বাজার এ আপনি যে যে পন্যের বিবরণ দিতে পারবেন ?
পাহাড় বাজার এ বিভিন্ন ক্যাটাগরির অন্তর্ভুক্ত যে কোনো সাব-ক্যাটাগরির/পন্যের ধরন অনুযায়ী আপনার পন্যের অফার দিতে পারেন। এ ব্যাপারে পরিষ্কার ধারনা পাবার জন্য আমাদের ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরিগুলো দেখুন। এছাড়াও যদি আপনার পণ্য’র ক্যাটাগরি না দেয়া থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন, আমরা খুব দ্রুততম সময়ের মধ্যে সেই ক্যাটাগরি সংযুক্ত করে দিবো।

যেভাবে আপনি আপনার পন্যকে পাহাড় বাজার এর মাধ্যমে বিক্রি করতে পারবেন?

ধাপ ১-প্রথমেই পাহাড় বাজার এ বিক্রেতা হিসাবে আপনার প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন সম্পূর্ণ করুন।

ধাপ ২- এরপরে আপনার মার্চেন্ট একাউন্টের ইউজার নেম ও পাসওয়ার্ডের মাধ্যমে লগ-ইন করুন।

ধাপ ৩- এরপর আপনার ড্যাশবোর্ড এর নিছের দিকে Pricing List অপশন এ গিয়ে আপনার টার্গেট অনুযায়ী যে কোনো একটি প্যাকেজ নির্ধারণ করুন।

ধাপ ৪- এরপর আপনার ড্যাশবোর্ড থেকে Total Products এ ক্লিক করে পণ্য আপলোড শুরু করুন। 

ধাপ ৫ -  এরপর আপনার একাউন্টে প্রবেশ করে সকল লোগো ব্যানার সহ সকল তথ্য আপডেট করুন।

ধাপ ৬ - ‘নতুন পণ্য পোস্ট করুন’ এ ক্লিক করুন।

ধাপ ৭ - আপনার সামনে একটি প্যানেল আসবে। এখানে আপনার পন্যের বিবরন ও ছবি আপলোড করুন। এখন আপনার পণ্য আমাদের প্যানেলে যুক্ত হলো । আমাদের কন্টেন্ট ডেভেলপমেন্ট বিভাগ অবিলম্বে আপনার সাথে যোগাযোগ করে আপানার আপলোড করা পণ্যটি প্রয়োজনীয় পরিমার্জন করে তা সাইটে দৃশ্যমান করে দিবে।

আমি কিভাবে আমার বিক্রেতা /মার্চেন্ট একাউন্টের কিছু তথ্য পরিবর্তন করবো ?

আপনি আপনার একাউন্টের কোনো তথ্য পরিবর্তন করতে চাইলে আপনার একাউন্ট এ লগ-ইন করে উপরে ডানদিকে “Edit Profile” এ ক্লিক করুন এবং প্রয়োজনীয় তথ্য পরিবর্তন করুন।

একজন নতুন মার্চেন্ট হিসেবে আমি পাহাড় বাজার এর মাধ্যমে পন্য বিক্রি করার জন্য কোথায় যোগাযোগ করবো ?

নতুন মার্চেন্ট হিসেবে পাহাড় বাজার এ পণ্য দেবার জন্য যোগাযোগ করুন এই ঠিকানায়ঃ

বিজনেস ডেভেলপমেন্ট বিভাগ
পাহাড় বাজার ডট কম 
চেম্বার অব কমার্স ভবন
দোয়েল চত্বর, রাঙ্গামাটি।
হটলাইনঃ ০১৬১১৫৮৭৩৮০, ০১৭১১৫৮৭৩৮০
ই- মেইলঃ paharbazarbd@gmail.com